ওঁরা কেউ অস্থায়ী কর্মী, কেউ আবার ক্ষুদ্র ব্যবসায়ী। সময় সুযোগ পেলেই দু’চাকা যানে মন যেদিকে চায় সেদিকেই পাড়ি দেন। দুর্গাপুরের ‘টিম টু হুইল বার্নাস’ সোশ্যাল মিডিয়া গ্রুপের ১১ জন সদস্য এভাবেই দেশের দূরদুরান্তের বিভিন্ন জায়গায় বাইক অভিযান করে গ্রুপের নাম উজ্জ্বল করেছেন।

সোমবার এভাবেই দুর্গাপুরের ‘টিম টু হুইল বার্নাস’-এর ১১ জন বাইকার প্রবীর মন্ডল, সৈকত সেন ও সম্পদ সাহারা বীরভানপুর মহাশ্মশানের দামোদর ব্যারেজ ছুঁয়ে ৪৫০০ কিলোমিটার পথ অতিক্রম করতে উত্তরাখণ্ডের উদ্দেশ্যে রওনা দিলেন। পরিবেশ দূষণ রোধ করে শিশুদের বাসযোগ্য ভূমি গড়ে তোলার বার্তা নিয়ে এই সোশ্যাল মিডিয়া গ্রুপের সদস্যরা এই বাইক অভিযানে নেমেছেন। সামাজিক বার্তা ছড়িয়ে দেওয়ার পাশাপাশি বাইকের গতির উপর নিয়ন্ত্রণ বজায় রেখে ট্রাফিক নিয়ম মেনে পথ চলার নির্ভেজাল আনন্দ উপভোগ করতেই এই বাইক যাত্রা বলে ‘টু হুইল বার্নাস’ সোশ্যাল মিডিয়া গ্রুপের সদস্যদের দাবি।

জানা গেছে, এর আগে রাজ্যের বিভিন্ন প্রান্ত ছাড়িয়ে বিহার, ঝাড়খণ্ড, ওড়িষার বিভিন্ন প্রান্তে ছোট ছোট সফল বাইক অভিযানের পর এই গ্রুপের সদস্যরা অক্টোবরে সিকিম যাত্রা করেছিলেন। সিকিম যাত্রা সফল হতেই এবার দুর্গাপুরের এই ১১ জন বাইকার ৬ জুন দুর্গাপুর ফেরার লক্ষ্য স্থির করে সোজা পাড়ি দিলেন উত্তরাখণ্ডের দিকে।

বর্ধমান ডট কম-এর খবর নিয়মিত আপনার ফেসবুকে দেখতে চান?



Like Us On Facebook