15th Feb Performer of the day - Subhasree

#ZeeBanglaSRGMP2016 #FortuneFacebookViewersChoiceContest 15th Feb "Performer of the Day" Subhasree #vote #like

Posted by Zee Bangla on Thursday, February 16, 2017

সারা বাংলার সঙ্গে দুর্গাপুর এখন শুভশ্রী’র সুর মূর্ছনায় বিভোর। জি-বাংলার ‘সা রে গা মা পা’ প্রতিযোগিতা যতই চূড়ান্ত পর্যায়ের দিকে এগিয়ে যাচ্ছে ততই ঘরের মেয়ে শুভশ্রীকে নিয়ে শিল্পাঞ্চলের মানুষের উন্মাদনা বাড়ছে। শুভশ্রীকে সঙ্গীতের সেরা মঞ্চে সেরা নির্বাচিত করতে দুর্গাপুরের গলি থেকে রাজপথ সর্বত্র প্রচার জোর কদমে। কেউ নিজের পকেটের কড়ি খরচ করে লিফলেট ছাপিয়ে, কেউ কেউ আবার সোশ্যাল মিডিয়াকে প্রচারের মাধ্যম হিসাবে ব্যবহার করে প্রচার চালিয়ে যাচ্ছেন শুভশ্রীর জন্য।

শুভশ্রীর বাবা, মা ও দিদি

চেনা-অচেনা সকলের এক প্রার্থনা দুর্গাপুরের শ্যামপুরের কোকিল কন্ঠী শুভশ্রী যেন প্রতিযোগিতার চুড়ান্ত পর্যায়ে সেরার মুকুট মাথায় নিয়েই দুর্গাপুরে ফিরতে পারেন। খবর নিয়ে জানা গেছে জি-বাংলার সা রে গা মা পা’য় অংশ নেবার অনেক আগেই অল ইন্ডিয়া রেডিওতে আধুনিক, রবীন্দ্র সঙ্গীত ও নজরুল গীতির নিয়মিত মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করে শ্রোতাদের মনে স্থান করে নিয়েছেন শুভশ্রী দেবনাথ। ৯২.৭ বিগ এফ এম-এর গোল্ডেন ভয়েস সিজন-৪ এর বিজয়ী হন শুভশ্রী। নন্দনে অনুষ্ঠিত রাগরঞ্জনী প্রতিযোগিতায় সেরা নির্বাচিত হওয়ার পাশাপাশি প্রবাদ প্রতিম শিল্পী জটিলেশ্বর মুখোপাধ্যায় ও হৈমন্তী শুক্লার ভূয়সী প্রশংসাও কুড়িয়ে নেন দুর্গাপুরের শুভশ্রী।

বাবা কেশব দেবনাথ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার একজন প্রাক্তন কর্মী। মা চায়না দেবী ধর্মপ্রাণা গৃহবধূ। দাদু মুকুন্দ দেবনাথ কীর্ত্তন করতেন। কীর্ত্তনের আবহে বাড়িতে সঙ্গীতের প্রতি প্রেম জন্মায় দেবনাথ পরিবারে। নিজেরা গাইতে না জানলেও সঙ্গীতের প্রতি অগাধ প্রেম থেকেই দুই মেয়ে জয়শ্রী ও শুভশ্রী এবং একমাত্র ছেলে কল্লোলকে প্রথাগত পড়াশুনার পাশাপাশি শিল্প অনুরাগী করে তুলেছেন কেশব বাবু ও চায়না দেবী।

বড় মেয়ে জয়শ্রী কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশুনার পাশাপাশি ক্লাসিক্যাল নৃত্যে তালিম নেন এবং শুভশ্রী বিজ্ঞানে স্নাতক হওয়ার পাশাপাশি সঙ্গীতে তালিম নেন সঙ্গীত শিল্পী অপূর্ব মিশ্র, অঞ্জলি ঘোষাল থেকে অনুপ ঘোষাল, উস্তাদ রসিদ খান, পন্ডিত সঞ্জয় চক্রবর্ত্তী, উস্তাদ সাবির খাঁয়ের মত প্রথিতযশা শিল্পীদের কাছে। তাছাড়া ইন্সট্রুমেন্টালেও তালিম নেন পন্ডিত দেবজ্যোতি বোস, দেবজিৎ বেরা, অজয় সিংহানিয়ার মতো প্রখ্যাত মিউজিশিয়ানদের কাছে। এছাড়া বুদ্ধদেব সেনগুপ্ত, দীনবন্ধু বালিয়াল, পুলক ঘোষ, সুমন চক্রবর্ত্তী ও জয়দেব বিশ্বাসের মতো শিল্পীরাও শুভশ্রীর চলার পথে যে পাথেয় সেকথা কৃতজ্ঞতার সঙ্গে জানান দেবনাথ পরিবার। শুভশ্রীর জেঠু মধুসূদন দেবনাথ বলেন, ‘আমরা চাই শুভশ্রী দুর্গাপুরের মুখ উজ্জ্বল করুক’।

শ্যামপুরের শুভশ্রীর পড়শি ভোলানাথ কুন্ডু সূর্যোদয় থেকে সূর্যাস্ত দুর্গাপুরের পাড়ায় পাড়ায় গিয়ে শুভশ্রীর প্রচার করছেন। দুর্গাপুরের অভিজাত এলাকা সিটিসেন্টার থেকে সিমেন্ট পার্ক, বেনাচিতি, ভিড়িঙ্গী, দুর্গাপুর স্টিল টাউনশিপ, বিধাননগর সহ গোটা দুর্গাপুর জুড়েই এসএমএস, হোয়াটস্ অ্যাপ ও ফেসবুকের মাধ্যমে প্রচার চালাচ্ছেন শুভশ্রীর গুণমুগ্ধরা। সকলের একটাই প্রার্থনা ঘরের মেয়ের মনোবল বাড়াতে ‘লাইক’ করুন জি-বাংলায় শুভশ্রীর জন্য নির্দিষ্ট ফেসবুক পেজে (@ZeeBanglaIndia ও @subhasreedgp)। দুর্গাপুরের মহকুমাশাসক শঙ্খ সাঁতরা শুভশ্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘শুভশ্রী আমাদের ঘরের মেয়ে, আমি চাই বিজয় মুকুট মাথায় উঠুক শুভশ্রীর’।

24th Jan Performer of the day – Subhasree

#ZeeBanglaSRGMP2016 #FortuneFacebookViewersChoiceContest 24th Jan "Performer of the Day" Subhasree #vote #like

Posted by Zee Bangla on Donnerstag, 26. Januar 2017