নির্বিঘ্নে দুর্গোৎসব সম্পন্ন করতে প্রশাসনিক নিয়ম মেনে পুজো কমিটিগুলি দুর্গাপুজোর প্যান্ডেল তৈরি করছে কিনা তা খতিয়ে দেখতে শুক্রবার দুর্গাপুরের ডিসিপি অভিষেক গুপ্তা দুর্গাপুরের বড় পুজো প্যান্ডেলগুলি পরিদর্শন করলেন। এদিন ডিসিপি অভিষেক গুপ্তার সঙ্গে ছিলেন দুর্গাপুরের এসিপি আরিশ বিল্লাল সহ দুর্গাপুর থানার ওসি গৌতম তালুকদার ও বিভিন্ন ফাঁড়ির পুলিশ আধিকারিকরা সহ ফায়ার সার্ভিসের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

এদিন ডিসিপি অভিষেক গুপ্তা দুর্গাপুরের নবারুণ ক্লাব, মার্কনি দক্ষিণপল্লী পুজো কমিটির মতো বড় পুজো প্যান্ডেলগুলি পরিদর্শন করেন এবং পুজো কমিটির কর্মকর্তাদের সঙ্গে এবং দর্শক জমায়েতের কথা মাথায় রেখে পুজো কমিটিগুলি পার্কিং সহ পুজো প্যান্ডেলে ঢোকা ও বের হওয়ার গেটের আকার কি হবে এবং আপদকালীন পরিস্থিতির মোকাবিলায় কিকি ব্যবস্থা থাকছে ডিসিপি অভিষেক গুপ্তা সেই সব বিষয়ের খোঁজ খবর নেন। জানা গেছে, ফায়ার সার্ভিসের আধিকারিকরা এদিন পুজো কমিটিগুলিকে প্যান্ডেলের উচ্চতা কোনভাবেই যেন ৪০ ফুটের বেশি না হয় এবং বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার নিয়ম মেনেই যেন হয় তা ফের জানিয়ে দেন।

শান্তিপূর্ণ ভাবে যাতে দুর্গোৎসব সম্পন্ন হয় তার জন্য ডিসিপি অভিষেক গুপ্তা শুক্রবার বিকেলে দুর্গাপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাঘরে ব্যবসায়ী, রাজনৈতিক ব্যক্তিত্ব সহ পুজো উদ্যোক্তদের সঙ্গে ‌ফের বৈঠকে বসেন। দুর্গা পুজোর দিনগুলিতে দুর্গাপুর শহরে শান্তি বজায় রাখতে কড়া পুলিশি নজরদারি ও প্রয়োজনীয় সব রকম পুলিশি সাহায্যের আশ্বাস দেন ডিসিপি অভিষেক গুপ্তা।

Like Us On Facebook