মুখ্যমন্ত্রীর নির্দেশে একদিকে যখন তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা জনসংযোগ কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে থাকার বার্তা দিচ্ছেন তখন দলের কিছু নেতা-কর্মীর দুর্ব্যবহারের ফলে জনমানসে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে অভিযোগ তুলছেন দলেরই কর্মীরা। তাই সাধারণ মানুষের সঙ্গে সুসম্পর্ক না রাখলে দল যে কাউকে রেয়াত করবে না তার প্রমাণ দিল পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সাধারণ মানুষের সঙ্গে দলীয় কর্মীরা দুর্ব্যবহার করলে দল যে কড়া অবস্থান নেবে তা প্রকাশ্য সমাবেশে দলের স্থানীয় নেতাকে ক্ষমা চাইয়ে তিন মাস পঞ্চায়েত কার্যালয়ে ঢোকা নিষিদ্ধ করে বুঝিয়ে দিলেন পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জিতেন্দ্র তিওয়ারি। ঘটনাটি ঘটেছে পান্ডবেশ্বরের ছোড়া পঞ্চায়েতে। জিতেন্দ্র তিওয়ারি বুধবার সন্ধ্যায় পান্ডবেশ্বরের হরিপুরে এক প্রকাশ্য সভায় অভিযুক্ত রবীন্দ্র যাদবকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেন। পাশাপাশি তিন মাস দলীয় কর্মসূচিতে অংশ গ্রহণ না করার এবং তিন মাস পঞ্চায়েত কার্যালয়ে ঢুকতে নিষেধ করেন।

পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি এদিন দলীয় কর্মীদের সতর্ক করে বলেন, ‘মুখ্যমন্ত্রী থেকে সমস্ত দলীয় কর্মীরা যখন জনসংযোগ স্থাপন করে মানুষের পাশে থাকার বার্তা দিচ্ছেন, তখন কিছু দলীয় নেতা সাধারণ মানুষের অসুবিধার কথা না শুনে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করছেন। এই সব কোন ভাবেই বরদাস্ত করা হবে না।’ উল্লেখ্য, গত কয়েক মাস ধরেই পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জিতেন্দ্র তিওয়ারি জেলার বিভিন্ন এলাকায় গিয়ে মানুষের অসুবিধার কথা শুনছেন। কখনও কখনও জনসংযোগ কর্মসূচির অঙ্গ হিসাবে বিভিন্ন গ্রামে রাত্রি যাপনও করছেন। এই অবস্থায় দলের কিছু নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠায় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বেজায় চটেছেন।

জানা গেছে, ঘটনার সূত্রপাত পুজোর সময়। ছোড়া এলাকায় দুটি পুজো কমিটির সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেন স্থানীয় পঞ্চায়েত সদস্য রবীন্দ্র যাদব এবং মারধরের ঘটনায় জড়িয়ে পড়েন বলে অভিযোগ করেন ওই পুজো উদ্যোক্তারা। এই অভিযোগের ভিত্তিতে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি কড়া দলীয় সিদ্ধান্ত নেন অভিযুক্ত পঞ্চায়েত সদস্য রবীন্দ্র যাদবের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস জেলা সভাপতির এই কড়া সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজন।

Like Us On Facebook