কেন্দ্রীয় বাহিনীর কমান্ড্যান্টদের সঙ্গে পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার ও জেলাশাসক বৈঠক করলেন বুধবার জেলাশাসকের সভাগৃহে। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ছে পূর্ব বর্ধমানের খন্ডঘোষ বিধানসভা। এই কেন্দ্রের ২৭১টি বুথের ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্যই কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকদের সঙ্গে এই বৈঠক বলেই জানা গিয়েছে। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক অরিন্দম নিয়োগী সহ জেলা প্রশাসনের অনান্য আধিকারিকরা ছাড়াও সিআরপিএফ, বিএসএফ ও সিআইএসএফ-এর পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন এই বৈঠকে।

কয়েকদিন আগে খণ্ডঘোষের ওঁয়াড়ি গ্রামে রাজনৈতিক খুনকে ঘিরে এলাকায় একটা চাপা উত্তেজনা ও আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। পূর্ব বর্ধমান জেলায় বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ২৭১ টি বুথের মধ্যে খণ্ডঘোষ থানা এলাকায় রয়েছে ১৭০টি বুথ। মোট দশটি গ্রাম পঞ্চায়েত এলাকায় এই বুথগুলি থাকছে। বাকি সাতটি পঞ্চায়েত এলাকার ১০১টি বুথ থাকবে গলসি থানা এলাকায়।

জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেন, ‘বিষ্ণুপুর লোকসভার মধ্যে পড়ছে পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ বিধানসভা কেন্দ্রটি। ১৭টি সেক্টর থাকছে। ১৭টি সেক্টরের জন্য ১৭ জন ম্যাজিস্ট্রেট থাকছে। একশ শতাংশ বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। খুনের ঘটনায় এলাকার পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়েছে। অভিযুক্তদের গ্রেফতারও করেছে। এদিনের বৈঠকে আমরা কেন্দ্রীয় বাহিনীর কমান্ড্যান্টদের সঙ্গেও আলোচনা করেছি। শান্তিপূর্ণ ভোট করতে করণীয় নানা বিষয় নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। আমাদের এলাকায় ভোটে কোন রকমের অশান্তি যাতে না হয় তার জন্য সমস্ত ধরণের ব্যবস্থা আমরা নিয়েছি।’

Like Us On Facebook