রাখি বন্ধনের দিন ডাক্তার-রোগী সম্পর্ককে সম্প্রীতির বন্ধনে বাঁধতে বর্ধমান হাসপাতালের জুনিয়র ডাক্তারদের উদ্যোগে আয়োজন করা হয় রাখি বন্ধন উৎসব। বিভিন্ন সময় ডাক্তার এবং রোগীর পরিজনেদের মধ্যে গড়ে ওঠা তিক্ততা মেটাতে বেছে নেওয়া হল রাখি পূর্ণিমাকে। এদিন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের রোগী ও রোগীর পরিজনেদের হাতে বেঁধে দিলেন ভ্রাতৃত্বের, সৌহার্দ্যের, সম্প্রীতির রাখী।

রবিবার বর্ধমান হাসপাতালে জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে রাখি বন্ধন উৎসব পালন করা হল। এদিন জুনিয়ার ডাক্তাররা হাসপাতালে চিকিৎসা করাতে আসা এবং হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রোগীদের এবং রোগীর পরিজনদের হাতে পরিয়ে দেন রাখি, সঙ্গে করানো হয় মিষ্টিমুখও। হাসপাতালের তরফে এই অভিনব উদ্যোগে খুশি রোগী থেকে রোগীর পরিজনেরা।

এদিন বর্ধমান হাসপাতালে জুনিয়র ডাক্তারদের আয়োজিত রাখি বন্ধন উৎসবে বক্তব্য রাখতে গিয়ে হাসপাতালের ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা বলেন, ডাক্তার এবং রোগী পক্ষের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে এটি একটি প্রতীকি অনুষ্ঠান। প্রতিদিন বহু মানুষ হাসপাতালে আসেন চিকিৎসা করাতে। তাঁদের সঙ্গে নিজের পরিবার পরিজনের মতো ব্যবহার করতে হবে চিকিৎসকদের। সুসম্পর্ক গড়ে তুলতে একে অপরের প্রতি সহনাভূতিশীল হতে হবে। ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা এদিন রোগীর পরিজনেদের হাতে রাখি বেঁধে চকোলেট উপহার দেন।





Like Us On Facebook