কর্মরত অবস্থায় খনি গহ্বরে কয়লার চাঁই চাপা পড়ে মৃত্যু হল এক শ্রমিকের। এই ঘটনার জেরে সংশ্লিষ্ট খনির প্রশাসনিক কার্যালয়ের সামনে মৃত কর্মীর মৃতদেহ রেখে ক্ষতিপূরণ ও পরিবারের চাকরির দাবিতে অবস্থান বিক্ষোভে সামিল মৃতের পরিবারের লোকজন ও সহকর্মীরা। বুধবার ঘটনাটি ঘটেছে অন্ডালে ইসিএলের সেন্ট্রাল কাজোড়া কোলিয়ারিতে। জানা গেছে, মৃত শ্রমিকের নাম শ্রীকান্ত কোড়া (৪২)। বাড়ি অন্ডালের মধুসূদনপুরে।

জানা গেছে, অন্যান্য দিনের মতোই শ্রীকান্ত কোড়া বুধবার সকালে ডিউটিতে যায় এবং খনি গহ্বরে নামে। খনি গহ্বরে কাজ করার সময় হঠাৎ করে এক প্রকান্ড আকারের কয়লার চাঁই শ্রীকান্ত কোড়ার উপর ভেঙে পড়লে ঘটনাস্থলেই শ্রীকান্ত কোড়া লুটিয়ে পড়েন। এরপর খনির অন্যান্য শ্রমিকরা শ্রীকান্তকে উদ্ধার করে ইসিএলের এরিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা শ্রীকান্তকে মৃত ঘোষণা করেন।

শ্রীকান্তর মৃত্যুতে ইসিএলের গাফিলতির অভিযোগ তুলে তাঁর পরিবার প্রয়োজনীয় ক্ষতিপূরণ ও পরিবারের একজনকে স্থায়ী চাকরি দেওয়ার দাবিতে মৃতদেহ নিয়ে অবস্থান বিক্ষোভ করতে থাকেন মৃতের পরিবারের লোকজন ও সহকর্মীরা। বিকেল চারটা পর্যন্ত ইসিএলের কোন আধিকারিক ঘটনাস্থলে আসেননি, তাই মৃতদেহ নিয়ে অবস্থান বিক্ষোভ চলছে। অন্ডাল থানার পুলিশ অবস্থা সামাল দিতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করেছে।

বর্ধমান ডট কম-এর খবর নিয়মিত আপনার ফেসবুকে দেখতে চান?

Like Us On Facebook