ফের করোনা আক্রান্তের সন্ধান মিলল পূর্ব বর্ধমানে। এবার করোনা আক্রান্ত আউশগ্রাম ১ ব্লকের উক্তা অঞ্চলের এক যুবক। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই যুবকের করোনা পজিটিভ রিপোর্ট মিলতেই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে এবং তাঁর সংস্পর্শে আসা ৪২ জনকে চিহ্নিত করে কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, গত প্রায় ৩ বছর ধরে ওই যুবক হেপাটাইটিস–বি রোগে আক্রান্ত ছিলেন। বেশ কিছুদিন ধরেই তাঁর ডায়ালিসিস চলছিল বীরভূমের সিয়ান হাসপাতালে। হেপাটাইটিস-বি আক্রান্ত হওয়ায় আলাদাভাবেই তাঁর ডায়ালিসিস চলছিল। পরিবার সূত্রে জানা গেছে, সপ্তাহে দু’দিন তাঁর এই ডায়ালিসিস চলছিল। গত ১২ মে সিয়ানে তাঁর ডায়ালিসিসের পাশাপাশি টেস্টের জন্য সোয়াব নেওয়া হয়। ১৫ মে যথারীতি তাঁর ডায়ালিসিস হয়। এরপরই শনিবার রাতে তাঁর করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এদিকে, ওই যুবকের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়েই ওই যুবকের সংস্পর্শে আসা ৪২ জনকে চিহ্নিত করে রবিবারই তাঁদের বর্ধমানের ক্যামরিতে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়। যেহেতু ওই যুবকের ডায়ালিসিস চলছে তাই তাঁকে দুর্গাপুরের সনাকা কোভিড হাসপাতালে না পাঠিয়ে সরাসরি বেলেঘাটা আইডিতে পাঠানো হয়েছে। এরই পাশাপাশি আক্রান্ত ওই যুবকের পাড়ার রাস্তাকে সিল করে কন্টেনমেণ্ট জোন করা হয়েছে।

Like Us On Facebook