প্রতীকি ছবি

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এমবিএ বিভাগে অধ্যাপকদের হাতাহাতি ও এক অধ্যাপকের হাত কামড়ে দেওয়ার ঘটনায় বিভাগীয় প্রধান গৌতম মিত্রকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ে এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে। আপাতত কলা বিভাগের ডিন রমেন সরকে এমবিএ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের এমবিএ বিভাগের কয়েকজন অধ্যাপকের সঙ্গে বিভাগীয় প্রধান গৌতম মিত্রর বচসা থেকে হাতাহাতি হয় এবং বিভাগীয় প্রধান প্রাক্তন বিভাগীয় প্রধানের হাতে কামড়ে দেন বলে অভিযোগ। ঘটনায় অন্য এক অধ্যাপক জখম হন বলে অভিযোগ। এবিষয়ে কয়েকজন অধ্যাপক উপাচার্য এবং রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ করেন। উপাচার্য তিন সদস্যের এক কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেন। ১০ জুলাই রিপোর্ট জমা পড়ার পর কর্মসমিতির বৈঠকে আলোচনা করে বিভাগীয় প্রধানকে পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, তদন্ত রিপোর্টে বিভাগীয় প্রধান ছাড়াও অভিযোগকারী অধ্যাপকদেরও দোষারোপ করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, বচসা থেকে হাতাহাতি শুরু হলে গৌতমবাবুকে ফেলে মারধর করা হয়। সেই সময় নিজেকে বাঁচাতে তিনি এক অধ্যাপকের হাতে কামড়ে দেন। রিপোর্টে বিভাগীয় প্রধানের বিভিন্ন কাজের প্রশংসা করা হলেও লজ্জাজনক এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সম্মানহানি হওয়ায় বিভাগীয় প্রধানকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কর্মসমিতি।

বর্ধমান ডট কম-এর খবর নিয়মিত আপনার ফেসবুকে দেখতে চান?

Like Us On Facebook