কেন্দ্রের মোদী সরকারের নোট বাতিলের বর্ষপূর্তি উপলক্ষে রাজ্যব‍্যাপি তৃণমূল কংগ্রেসের কর্মীরা ৮ নভেম্বর কালা দিবস পালন করছে। রাজ‍্যের বিভিন্ন জায়গার সঙ্গে দুর্গাপুরের বিভিন্ন এলাকায় বুধবার সকালে তৃণমূল কংগ্রেস কর্মীরা কেন্দ্রীয় সরকারের নোট বাতিল সহ বিভিন্ন সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার রাস্তায় নেমে ধিক্কার জানাল।

দুর্গাপুরের সব চেয়ে বড় মিছিলটি বের হয় ভিড়িঙ্গী থেকে প্রান্তিকা পর্যন্ত নাচন রোড ধরে। বুধবার দুর্গাপুরের শিল্পাঞ্চল তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সহ দুর্গাপুর নগর নিগমের মেয়র দিলীপ অগস্তি, মেয়র পারিষদ প্রভাত চট্টোপাধ্যায়, রাখি তেওয়ারি, অসীমা চক্রবর্তী সহ অন্যান্য মেয়র পারিষদ ও বরো চেয়ারম্যান রমা প্রসাদ হালদার সহ দুর্গাপুর নগর নিগমের সমস্ত কাউন্সিলর ও দলীয় কর্মীরা নরেন্দ্র মোদীর অপশাসনের বিরুদ্ধে শ্লোগান দিয়ে ভিড়িঙ্গী থেকে প্রান্তিকা পর্যন্ত নাচন রোড ধরে মিছিলে পা মিলিয়ে শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ করেন। এদিন দুর্গাপুর-ফরিদপুর ব্লকেও তৃণমূল কংগ্রেসের নেতা সুজিত মুখার্জীর নেতৃত্বে কালাদিবস পালন করা হয়। কাঁকসা ব্লকের পানাগড় সহ বিভিন্ন এলাকায় এদিন কালাদিবস পালন করে তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

৮ নভেম্বর তৃণমূলের ডাকে বিজেপি সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে রাজ্যের ব্লকে ব্লকে যে কালা দিবস পালনের ডাক দেওয়া হয়, তাতে রাণীগঞ্জ ব্লক ও আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বেলিয়াবাথান ফুটবল ময়দান থেকে এক মহা ধিক্কার মিছিলের আয়োজন করা হয়, যার নেতৃত্বে ছিলেন আসানসোল দক্ষিণের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, পশ্চিম বর্ধমান জেলা সভাধিপতি বিশ্বনাথ বাউরি, তৃণমূল ব্লক সভাপতি বাবু রায় সহ আরো অনেকে।

Like Us On Facebook