মেলায় প্রবেশ মূল্য এবছর ২ টাকা থেকে বেড়ে ৫ টাকা হয়েছে। স্থানও পরিবর্তন হয়েছে বইমেলার। কিন্তু বইপ্রেমী মানুষ নতুন বইয়ের সন্ধানে ভিড় জমাচ্ছেন কল্পতরু বই মেলায়। প্রতি বছরের মতো এবারও দুর্গাপুরের কল্পতরু মেলায় বইমেলা মূল মেলার মতোই জমজমাট। শিল্পাঞ্চলের উইক এন্ডে বইমেলায় বইপ্রেমীদের ঢল নেমেছে।

১ জানুয়ারি কল্পতরু মেলার সঙ্গেই শুরু হয়েছে বইমেলা। প্রথমে স্থান পরিবর্তন ও বর্ধিত প্রবেশ মূল্য নিয়ে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রকাশনা সংস্থা বই বিক্রি নিয়ে বেশ চিন্তায় ছিল। প্রথম কয়েক দিন গড়াতেই শুক্রবার থেকে বইমেলা স্বমহিমায় ফিরল। মেলায় বই পিপাসু মানুষদের ঢল নামে এদিন। বাড়তে থাকে মেলায় বই বিক্রি। এতে লোকসানের ভয় কাটতে থাকে বই বিক্রেতাদের। হাসি ফোটে বই বিক্রেতা ও বিভিন্ন বইয়ের লেখকদের।

বিশিষ্ট লেখক ডঃ অশোক কুন্ডু বলেন, প্রথম কয়েক দিন সেরকম বই বিক্রি না হলেও শুক্রবার ও শনিবার বই মেলায় বই বিক্রি তুলনামূলক ভাবে অনেকটা বেড়েছে। শনিবারও প্রচুর বইপ্রেমী মানুষ জমায়েত হন বইমেলায়। বিভিন্ন পছন্দের বই সংগ্রহ করছেন। নজর কাড়া পাঠকের উপস্থিতিতে পূর্ণতা পেয়েছে এবারের কল্পতরু মেলার অঙ্গ এই বইমেলা। অশোকবাবু আরও বলেন, আমার লেখা উপন্যাসে গীতা ও উপন্যাসে মহাভারত বেশ চাহিদা রয়েছে পাঠকদের মধ্যে। একই সঙ্গে অন‍্যান‍্য বইগুলিও সমান্তরাল ভাবেই বিক্রি হচ্ছে এবারের বইমেলায়।


Like Us On Facebook